একটা সময় ছিল, যখন বাস, লঞ্চ বা ট্রেনের টিকেটের জন্য মানুষের একমাত্র ভরসা ছিল কাউন্টার। বিভিন্ন অপারেটরের কাউন্টার থেকে দেশের বিভিন্ন জায়গায় যাওয়ার টিকেট কিনতে যেতে হত। ইদ, পূজা কিংবা বিভিন্ন ছুটিতে ভীড় কাউন্টারে দাঁড়িয়ে টিকেট কেনার ঝক্কিতে অনেকে ঢাকার বাইরে নিজের বাড়িতে আপনজনের কাছে যাওয়ার আশাও ছেড়ে দিতেন। আধুনিক যুগে এখন অধিকাংশ মানুষই ইন্বাটারনেটে খোঁজেন ‘বাস টিকেট অনলাইন’।

এভাবে ইন্টারনেটের কল্যাণে এখন যেকেউ, যেকোনো সময় চাইলেই টিকেট কিনতে পারেন সহজ-এ বাসায় বসেই। কম্পিউটার, ল্যাপটপ এমনকি মুঠোফোন থেকে প্রতিদিন কয়েক কোটি মানুষ অনলাইনে বাস টিকেট কেনেন। দেশের বিভিন্ন প্রান্তের এমনকি দেশের বাইরের বিভিন্ন রুটের টিকেট বুকিং কয়েক মিনিটের ব্যাপার মাত্র। এভাবেই দেশজুড়ে মানুষের কাছে অনলাইন টিকেটিং এখন ব্যস্ত জীবনের সহজ সমাধান।  

 

Online bus tickets

 

অনলাইনে বাস টিকেট বুকিং -এর সুবিধাসমূহ  

ভাবছেন, কেন অনলাইনে বাস টিকেট কিনবেন? অনলাইনে বাস টিকেট কেনার সময় আপনি চাইলে বাসের সময়, রুট আর অপারেটর বেছে নিতে পারবেন। এভাবে আপনি অপারেটর ভেদে ভাড়াও তুলনা করতে পারবেন এক স্ক্রিনেই! বাসা থেকে ভাড়া খরচ করে কাউন্টারে না ছুটে, অনলাইন বাস টিকেট বুকিং দিলেই পাবেন বিভিন্ন ছাড় আর আকর্ষণীয় অফার। ক্যাশলেস টিকেটে কার্ড, বিকাশ বা নির্ধারিত পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে টিকেট কেনার সুবিধা থাকায় খুচরা নিয়ে চিন্তা করার ঝামেলাও নেই। তাছাড়াও বিভিন্ন অনলাইন টিকেটিং প্ল্যাটফর্ম আর যে সুবিধা দিয়ে থাকে তার মধ্যে উল্লেখযোগ্য হল-   

  • দ্রুত টিকেট কনফার্মেশন  

অনলাইন বাস টিকেট বুকিং এর মাধ্যমে সারাদেশের যেকোনো জায়গায় টিকেট কিনতে পারবেন কয়েক ক্লিকেই। আর অনলাইন বাস টিকেট বুকিং এর সাথে সাথেই কনফার্মেশন টেক্সট আর মেইল পাবেন আপনার মোবাইলে এবং ইমেইলেও। তাই টিকেট হারানোর ভয় নেই, অনলাইন টিকেট দেখিয়ে বাস জার্নি করতে পারবেন সহজেই!  

  • টিকেট ক্যান্সেলেশন   

আগে আগে টিকেট করে ফেলেছেন, কিন্তু কোনো কারণে যাওয়া হচ্ছে না? চিন্তা নেই! অনলাইনে বুকিং-এ কিন্তু টিকেট ক্যান্সেলেশন সুবিধাও রয়েছে। আপনি চাইলেই যাত্রার নির্ধারিত সময়ের আগ পর্যন্ত টিকেট ক্যান্সেল করতে পারবেন। সেক্ষেত্রে আপনার টাকাও রিফান্ড হয়ে যাবে কয়েকদিনের মধ্যেই।    

  • ১০০% রিফান্ড 

কোনো কারণে যদি বাসের ট্রিপ ক্যান্সেল বা পরিবর্তন হয় তাহলে অনলাইন টিকেট বুকিং-এ প্রদত্ত নম্বরে আপডেট পেয়ে পাবেন। মাত্র ৩-৫ কার্যদিবসের মধ্যেই ক্যান্সেল হওয়া ট্রিপের ১০০% টাকা রিফান্ড হয়ে যাবে আপনার নম্বরে।   

  • ইনস্যুরেন্স সুবিধা  

অনলাইন টিকেট বুকিং-এ রয়েছে ইনস্যুরেন্স পলিসিও। অনলাইন বাস টিকেট বুকিং এর সময় ট্রাভেল ইনস্যুরেন্স করলে জার্নিতে যেকোনো ক্ষতির জন্য ২,০০,০০০ টাকা পর্যন্ত ইনস্যুরেন্স সুবিধা পাবেন।   

বর্তমানে বাংলাদেশের বৃহত্তম অনলাইন বাস টিকেটিং প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে সহজ। অন্যান্য অনলাইন প্ল্যাটফর্ম থেকে অনেক বেশি সুবিধার সাথে সহজ অ্যাপ বা ওয়েবসাইটে আপনি পাবেন চমৎকার ভ্রমণ অভিজ্ঞতা।