সড়ক নিরাপত্তা নিশ্চিতকরণে জে সি আই ঢাকা ওয়েস্ট এর প্রজেক্ট ভিসন ২.০

জাতিসংঘের সড়ক নিরাপত্তা  ট্রাস্ট তহবিলের সাধারণ সভা অনুযায়ী প্রতিবছর বিশ্বব্যাপী ১২.৫ লক্ষ সড়ক দুর্ঘটনায় মৃত্যুর কারণ চালকের ত্রুটিযুক্ত দৃষ্টিশক্তি । এবং দীর্ঘদিন গাড়ি চালানোর একটি ক্ষতিকর প্রভাব থাকে চালকের দৃষ্টিশক্তির ওপর ।

জুনিওর চেম্বার ইন্টারন্যাশনাল (জে সি আই) এর প্রতিনিধিদের একটি সার্ভে বলে, “বাংলাদেশের অধিকাংশ  যানবাহন চালকেরা অসচেতনটা অর্থনৈতিক অছল্লতা কারনে  নিয়মিত চক্ষুঃ পরীক্ষার সুযোগ পান না ।

যানবাহন চালকদের চোখের ত্রুটির কারনে যাতে সড়কে আর একটি প্রানও না ঝরে সে লক্ষ্য বাস্তবায়ন এর জন্য জে সি আই ঢাকা ওয়েস্ট যা জে সি আই ইন্টারন্যাশনাল এর একটি স্বনামধন্য স্থানীয় চ্যাপটার, ২৩-২৪ এপ্রিল ঢাকার সায়েদাবাদের আন্তঃজেলা বাস টার্মিনালে দ্বিতীয়বারের মত আয়োজন করেছে প্রোজেক্ট ভিসন এর। সড়ক দুর্ঘটনা সমস্যার সমাধান এর উদ্দেশে প্রোজেক্ট ভিসন সহজ রাইডার সহজ অন্যান্য যানবাহন চালকদের বিনামূল্যে চক্ষুঃ পরীক্ষার পাশাপাশি অভিজ্ঞ চিকিৎসক দ্বারা চিকিৎসা সেবা দান করছে ফ্যাশন চক্ষু হাস্পাতাল এবং ন্যাশনাল ইন্সটিটিউসন অফ অপথারমোলোজি এর  ৩০ জন ডাক্তারের একটি ইউনিট এর সহযোগিতায়। অত্যন্ত বড় পরিসরে আয়োজিত এই অনুষ্ঠানে সহজ রাইডার এবং আরও এক হাজার এর উপর চালকদের দৃষ্টিশক্তি পরীক্ষা করে সে অনুযায়ী ওষুধ, চশমা এবং অপারেশন এর বাবস্থা করা হচ্ছে সম্পূর্ণ বিনামূল্যে। অনুষ্ঠানটির  কার্যক্রম  সকাল ৯ টা থেকে এবং বিকেল ৫ টা পর্যন্ত।

অনুষ্ঠানটির প্লাটিনাম স্পন্সর হিসেবে সহযোগিতা করছে সহজ রাইড। স্ট্যাটেজিক পার্টনার হয়ে এই অয়জোনে সহযোগিতা করেছে ব্যাক